ঢাকা, রবিবার, ৫ মে, ২০২৪

বিশ্বকাপের খেলার কথা কখনো ভাবেননি অশ্বিন

শেষ মুহূর্তে ভাগ্য পরিবর্তন। চোটের কবলে থাকা অক্ষর প্যাটেল নির্দিষ্ট সময়ের মধ্যে সেরে উঠতে পারেননি। তার জায়গায় বিশ্বকাপের জন্য ভারতের ১৫ জনের দলে ঢুকে পড়েন রবিচন্দ্রন অশ্বিন। তবে আসন্ন বিশ্বকাপের খেলার কথা কখনো ভাবেননি এই স্পিনার। গতকাল ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার আগে দীনেশ কার্তিককে শোনালেন সেই কথাই।


অশ্বিন বলেন, আমি তা (বিশ্বকাপে সুযোগ পাওয়ার কথা) শুনলে বলতাম আমার সঙ্গে কেউ মজা করছে। জীবন চমকে ভরপুর। সত্যি বলছি আমি ভাবিনি এই জায়গায় থাকব। পরিস্থিতি ও দল আমার ওপর যে আস্থা দেখিয়েছে তাতে আজ আমি এখানে। তবে গত কয়েক বছর ধরে খেলাটি উপভোগ করাই আমার মূল উদ্দেশ্য থেকেছে এবং এই টুর্নামেন্টে আমি এটাই করবো।


অশ্বিন জানালেন এটাই হতে পারে তার শেষ বিশ্বকাপ। তিনি বলেন, আমি যেটা করে থাকি, সেটা হলো দুই দিক থেকেই বল ঘুরানো। সূক্ষ্ম বৈচিত্র্য আনা ও চাপ সামলানোই এই টুর্নামেন্টে সবকিছু। বেশিরভাগ খেলোয়াড়ের জন্যই চাপ খুবই গুরুত্বপূর্ণ।


তবে তা সামলে আপনি ও আপনার দল কীভাবে এগোয় সেটাই দেখার বিষয়। সবদিক থেকে আমি ভালো অবস্থানে আছি। আশা করি, চাপমুক্ত হয়ে খেলতে পারব। বারবার বলে আসছি, ভারতের হয়ে এটাই হয়তো আমার শেষ বিশ্বকাপ।

ads

Our Facebook Page